Payment Proofs 4 ColorCodeGnarator
×

Blog Category

» Best story5 » সোশ্যাল ইঞ্জিনিয়ারিং0 » Youtube5 » Wordpress 2 » Tools1 » Themes Review2 » Technology Updates5 » Tech News11 » Seo tricks5 » Online Earning10 » Life Style-সাস্থ65 » Facebook tricks4 » Android Tips6 » Android phone2 » ফ্রী ফায়ার টিপস3 » গেম টিপস4






প্রোটিন পাউডারের সুবিধা এবং অসুবিধা | কেন, কখন, কিভাবে এবং কতটা প্রোটিন পাউডার প্রয়ো প্রোটিন পাউডারের সুবিধা এবং অসুবিধা | কেন, কখন, কিভাবে এবং কতটা প্রোটিন পাউডার প্রয়ো

প্রোটিন পাউডারের সুবিধা এবং অসুবিধা | কেন, কখন, কিভাবে এবং কতটা প্রোটিন পাউডার প্রয়ো

আজকাল জিমে গিয়ে শরীর তৈরি করা খুব ফ্যাশনে পরিণত হয়েছে, এর জন্য আজকাল তরুণরা প্রোটিন পাউডার ব্যবহার করে এবং অনেক তরুণ এই দ্বিধাদ্বন্দ্বে থাকে যে প্রোটিন পাউডার ব্যবহার করা ঠিক হবে কি না? তাই আজ আমরা প্রোটিন পাউডার সম্বন্ধে পূর্ণাঙ্গ তথ্য পাব এবং সকল যুবকের মনে প্রশ্ন জাগবে যে আপনার প্রোটিন পাউডার ব্যবহার করা উচিত কি না, যদি হ্যাঁ হয় তাহলে কেন এবং কেন নয়?

 

আজ এই প্রবন্ধে আমরা পড়ব প্রোটিন পাউডার কি, প্রোটিন পাউডার কেন ব্যবহার করা হয়, প্রোটিন পাউডার ব্যবহার করে কি কি উপকার পাওয়া যায়, প্রোটিন পাউডার ব্যবহারের পার্শ্বপ্রতিক্রিয়া কি এবং এর সাথে প্রোটিন পাউডার সম্পর্কে সব তথ্য।

blog-img

প্রোটিন পাউডার কি

 

প্রোটিন পাউডার প্রোটিনের একটি ফর্ম। এটি পাউডার আকারে পাওয়া যায়। প্রোটিন উদ্ভিদের খাবার (যেমন সয়াবিন, মটর, চাল, আলু ইত্যাদি) এবং ডিম এবং দুধের মতো খাবার থেকে পাওয়া যায়। দুই ধরনের প্রোটিন আছে ক্যাসিন প্রোটিন এবং হুই প্রোটিন।

প্রোটিন পাউডারে প্রোটিনের পাশাপাশি অন্যান্য উপাদান যেমন চিনি, স্বাদ, ভিটামিন এবং মিনারেল রয়েছে। একটি স্কুপে সাধারণত 10 থেকে 30 গ্রাম প্রোটিন থাকে। প্রোটিন পাউডার শরীরচর্চা, শারীরিক সুস্থতা এবং ওজন কমানোর মতো কাজে ব্যবহৃত হয়। 

 

প্রোটিন আমাদের শরীরের জন্য প্রয়োজনীয় পাঁচটি উপাদানের মধ্যে একটি, তাই এটি আমাদের শরীরের জন্য খুবই প্রয়োজনীয়। প্রায়শই সমস্ত জিমে যাওয়া যুবকরা তাদের শরীরকে শক্তিশালী করতে ভারী ব্যায়ামের পাশাপাশি প্রোটিন পাউডার ইত্যাদি ব্যবহার করে।

যখন একজন ব্যক্তি জিমে ব্যায়াম এবং ভারী কাজ করে, তখন তার শরীরের পেশীগুলো ভেঙে যায় এবং এই সব পেশীগুলিকে সংযুক্ত করার কাজটি প্রোটিন দ্বারা সম্পন্ন হয়, তাই শরীর গঠনে প্রোটিন পাউডার ব্যবহার করা হয়।

প্রোটিন পাউডারের ধরন - প্রোটিন পাউডারের ধরন

প্রধানত তিন ধরনের প্রোটিন পাউডার আছে

ছাই প্রোটিন কেন্দ্রীভূত

ছাই প্রোটিন বিচ্ছিন্ন

হুই প্রোটিন হাইড্রোলাইজেট

ছাই প্রোটিন কেন্দ্রীভূত

এই ধরনের প্রোটিন চর্বি এবং কার্বোহাইড্রেট খুব কম। এতে প্রোটিনের পরিমাণ তার ঘনত্বের উপর নির্ভর করে, সাধারণত এতে প্রোটিনের পরিমাণ 30% থেকে 90% পর্যন্ত থাকে।

ছাই প্রোটিন বিচ্ছিন্ন

এই ধরণের প্রোটিনে কেবল প্রোটিন থাকে, প্রোটিন প্রক্রিয়া করার পরে, চর্বি এবং ল্যাকটোজ অপসারণ করা হয়, সাধারণত এতে 90% পর্যন্ত প্রোটিন থাকে।

হুই প্রোটিন হাইড্রোলাইজেট

এই ধরণের প্রোটিন হাইড্রোলাইসিস প্রক্রিয়ার মধ্য দিয়ে যায়, তাই এই ধরনের প্রোটিন সহজেই শরীরে শোষিত হয়। 

হুই প্রোটিন হাইড্রোলাইজেট সাধারণত মেডিকেল প্রোটিন সাপ্লিমেন্ট তৈরিতে ব্যবহৃত হয় কারণ এটি হজম ব্যবস্থাকে উন্নত করে এবং এই প্রোটিন পাউডারের পার্শ্বপ্রতিক্রিয়াও ন্যূনতম।

প্রোটিন পাউডারের ব্যবহার - প্রোটিন শক্তির ব্যবহার

 

আজকের যুবকরা জিমে শরীর গঠনে প্রোটিন পাউডার ব্যবহার করে কারণ প্রোটিনের প্রধান কাজ হলো আমাদের শরীরের বিকাশ। আমাদের শরীরে 5 টি পুষ্টির প্রয়োজন, যার মধ্যে একটি হলো প্রোটিন, প্রোটিনের অভাবে অনেক ধরনের রোগ হতে পারে। এবং প্রোটিন পাউডার ব্যবহার করা হয় অনেক ধরনের রোগের চিকিৎসার জন্য এবং সুস্থ থাকার জন্যও।

ওজন কমানো

অনেকে ওজন কমানোর জন্য প্রোটিন পাউডারও ব্যবহার করে কারণ প্রোটিন শরীরের বৃদ্ধি এবং সুস্থ থাকতে সাহায্য করে এবং ওজন কমাতেও সাহায্য করে।

শরীর তৈরি

প্রোটিন পাউডারের সর্বাধিক জনপ্রিয় ব্যবহার হল তরুণরা এটি শরীর গঠনের জন্য ব্যবহার করে কারণ এটি শরীর গঠনে সাহায্য করে এবং শরীরের পেশী ইত্যাদির বিকাশে সহায়তা করে।

সুস্থ থাকুন

প্রোটিন আমাদের স্বাস্থ্যের জন্য খুবই ভালো, তাই অনেকেই সুস্থ থাকার জন্য নিয়মিত প্রোটিন পাউডার ব্যবহার করে।

শারীরিক বিকাশ

প্রোটিন আমাদের শরীরের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উপাদান, আমাদের শরীরের অনেক কাজ প্রোটিনের সাহায্যে সম্পন্ন হয় এবং প্রোটিন আমাদের শরীরের বৃদ্ধি ও বিকাশে সাহায্য করে।

রোগের চিকিৎসা

প্রোটিন পাউডার বিভিন্ন ধরনের রোগের চিকিৎসার জন্যও ব্যবহার করা হয় যেমন প্রোটিন পাউডার রক্ত ​​ও চিনি নিয়ন্ত্রণেও ব্যবহার করা হয় এবং কিডনি সংক্রান্ত রোগে আক্রান্ত রোগীদেরও প্রোটিন পাউডার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। বলা হয় যে এটি করলে রোগ সেরে যায় দ্রুত

প্রোটিন পাউডারের পার্শ্বপ্রতিক্রিয়া

সাধারণত, প্রোটিন বা দুধে অ্যালার্জি না থাকলে মাঝারি পরিমাণে প্রোটিন পাউডার ব্যবহারের কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। কিন্তু যদি একজন ব্যক্তি প্রচুর পরিমাণে প্রোটিন পাউডার খায়, তাহলে সে নিম্নলিখিত লক্ষণগুলি অনুভব করতে পারে।

প্রায়শই লোকেরা প্রচুর পরিমাণে হুই প্রোটিন গ্রহণের পরে ব্রণ পেতে শুরু করে। হ্যাঁ, মাঝে মাঝে শুরুতে প্রোটিন পাউডার ব্যবহার করার সময় নিম্নলিখিত পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে কিন্তু যদি আপনি দীর্ঘস্থায়ী এবং অস্বাভাবিক পার্শ্বপ্রতিক্রিয়া অনুভব করেন, তাহলে আপনাকে অবিলম্বে একজন ডাক্তারের সাথে পরামর্শ করতে হবে।

প্রোটিন পাউডারের দাম -  প্রোটিন পাওয়ারের দাম

প্রোটিন পাউডারের দাম প্রোটিন পাউডারের ধরন, এর গুণমান, পরিমাণ এবং ব্র্যান্ড অনুযায়ী নির্ধারিত হয়। আপনি বিভিন্ন দামে বিভিন্ন ব্র্যান্ডের প্রোটিন পাউডার পাবেন। কিছু বিখ্যাত ব্র্যান্ডের প্রোটিন পাউডারের দাম অনেক বেশি এবং কিছু প্রোটিন পাউডার স্বাভাবিক বাজেটে আসে।

কীভাবে প্রোটিন পাউডার ব্যবহার করবেন - কীভাবে  প্রোটিন পাওয়ার গ্রহণ করবেন

আপনি যে কোন উপায়ে প্রোটিন পাউডার খেতে পারেন, কিন্তু প্রোটিন পাউডার যদি সঠিকভাবে খাওয়া হয় তাহলে এর আরো উপকারিতা আছে। 

একজন স্বাভাবিক ব্যক্তি যিনি তার শরীরকে সুস্থ রাখতে প্রোটিন পাউডার ব্যবহার করেন তিনি যে কোন সময় দুধ বা পানির সাথে প্রোটিন পাউডার খেতে পারেন।

যে ব্যক্তি শরীর গঠনের জন্য প্রোটিন পাউডার ব্যবহার করছে তার উচিত সঠিকভাবে প্রোটিন পাউডার ব্যবহার করা, এটি ভাল এবং দ্রুত ফলাফল দেবে।

ব্যায়ামের আগে বা ব্যায়ামের কিছু সময় পর প্রোটিন পাউডার ব্যবহার করা উচিত। এটি স্বাভাবিক দুধ এবং পানির সাথে ব্যবহার করা যেতে পারে, কোন প্রকার সমস্যা হবে না, কিন্তু যদি দুধের সাথে প্রোটিন ব্যবহার করা হয় তাহলে এটি আরো উপকারী হবে।

কখন প্রোটিন পাউডার নিতে হবে - কখন প্রোটিন পাওয়ার নিতে হবে

প্রোটিন পাউডার কখন ব্যবহার করবেন তা নির্ভর করে আপনি যে উদ্দেশ্যে প্রোটিন পাউডার ব্যবহার করছেন তার উপর।

আপনি যদি একজন সাধারণ মানুষ হন এবং আপনার শরীরকে সুস্থ রাখতে আপনি প্রোটিন ব্যবহার করেন তাহলে আপনি আপনার খাদ্য সামগ্রীতে প্রোটিন পাউডার ব্যবহার করতে পারেন। আপনি খাবার খাওয়ার পর প্রোটিন পাউডার ব্যবহার করতে পারেন এবং যদি আপনি এর সাথে হালকা ব্যায়াম করেন, তাহলে এটি আপনার জন্য খুবই উপকারী হবে।

আপনি যদি একজন বডি বিল্ডার হন এবং আপনার শরীরকে পেশীবহুল করতে চান, তাহলে আপনি ব্যায়ামের আগে প্রোটিন পাউডার নিতে পারেন এবং ব্যায়াম করার পর প্রোটিন পাউডারও ব্যবহার করতে পারেন।

কিভাবে প্রোটিন পাউডার তৈরি হয় - কিভাবে প্রোটিন পাউডার  তৈরি হয়

প্রোটিন পাউডার একটি খাদ্যতালিকাগত পরিপূরক। ডিম, দুগ্ধজাত পণ্য, চাল এবং ডাল সবই প্রোটিন সমৃদ্ধ এবং এই প্রোটিন মেশিন দ্বারা প্রক্রিয়াজাত করে প্রোটিন পাউডার তৈরি করা হয়। নিরামিষ পদার্থে প্রোটিনের সর্বোত্তম উৎস হল ডাল এবং দুধ এবং মাংস নিরামিষের মধ্যে এমন অনেক জিনিস রয়েছে যেখানে প্রোটিন প্রচুর পরিমাণে রয়েছে। যেমন মাংস, মাছ এবং ডিম

প্রোটিন পাউডারের উপকরণ - প্রোটিন শক্তির উপকরণ

প্রোটিন পাউডারে শুধু প্রোটিন থাকে না, প্রোটিন পাউডারে বিভিন্ন ধরনের উপাদানও থাকে। আমরা সয়াবিন, মটর, আলু, চাল, ডিম এবং দুধের মতো অনেক জিনিস থেকে প্রোটিন পেতে পারি। প্রোটিন ছাড়াও প্রোটিন পাউডারে রয়েছে চিনি, কৃত্রিম স্বাদ, ভিটামিন এবং খনিজ পদার্থ।

কার প্রোটিন পাউডার ব্যবহার করা উচিত নয় - কারা  প্রোটিন পাওয়ার গ্রহণ করবেন না

কিছু মানুষের প্রোটিন পাউডার ব্যবহার করার সময় কোন সমস্যা হয় না, কিন্তু কিছু লোক প্রোটিন পাউডার ব্যবহার করার পর পার্শ্বপ্রতিক্রিয়া হতে শুরু করে। বিশেষ করে যাদের দুধে অ্যালার্জি আছে, তারপর যাদের দুধে অ্যালার্জি আছে তাদের প্রোটিন পাউডার ব্যবহার করা উচিত নয় এবং যাদের কিডনির সমস্যা আছে, তাদের প্রোটিন পাউডার ব্যবহার করার আগে একবার ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত।

উপসংহার

আমি আশা করি আপনি আমাদের নিবন্ধটি পছন্দ করেছেন, আমরা এই নিবন্ধে ব্যাখ্যা করেছি যে প্রোটিন পাউডার কী, কেন প্রোটিন পাউডার ব্যবহার করা হয়, প্রোটিন পাউডার ব্যবহার করার সুবিধা কি, প্রোটিন পাউডার ব্যবহারের পার্শ্বপ্রতিক্রিয়া কি এবং প্রোটিন সম্পর্কে এই সম্পূর্ণ তথ্যের সাথে পাউডার

যদি আপনার কোন প্রশ্ন বা উত্তর থাকে তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করে আমাদের জিজ্ঞাসা করতে পারেন, আমরা অবশ্যই আপনার প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব।

ব্যায়ামের আগে বা পরে প্রোটিন পাউডার নিন?

আপনি ব্যায়াম করার আগে এবং ব্যায়াম করার পরেও প্রোটিন পাউডার ব্যবহার করতে পারেন, কিন্তু গবেষণায় দেখা গেছে যে ব্যায়ামের কিছু সময় পরে প্রোটিন ব্যবহার করা আমাদের শরীরের জন্য বেশি উপকারী।

প্রোটিন পাউডার কিডনির ক্ষতি করে?

না, এখন পর্যন্ত করা গবেষণা এবং গবেষণায় বলা হয়েছে যে অতিরিক্ত প্রোটিন কিডনির ক্ষতি করে না, তাই অতিরিক্ত প্রোটিন পাউডার ব্যবহার করলে কিডনির গুরুতর সমস্যা হয় না।

কিডনি রোগীর প্রোটিন বাড়াতে কোন পাউডার ব্যবহার করা উচিত?

কিডনি রোগীর প্রোটিনের অভাব হলে প্রোটিন পাউডারের প্রয়োজন হয়, তাই একজন ব্যক্তি ভালো কোম্পানির প্রোটিন পাউডার ব্যবহার করতে পারে, এতে শরীরে প্রোটিনের অভাব পূরণ হবে এবং ব্যক্তি দ্রুত সুস্থ হয়ে উঠবে।

একজন জিমে যাওয়ার জন্য কি দেশীয় জিনিস খাওয়া উচিত বা প্রোটিন পাউডার ব্যবহার করা উচিত?

জিম করা একজন ব্যক্তির সবসময় প্রোটিন সমৃদ্ধ খাবার খাওয়া উচিত-এই ধরনের খাদ্যে প্রোটিন প্রচুর পরিমাণে থাকে। এটি করার মাধ্যমে তার প্রোটিন পাউডার বা অন্য কোন জিনিসের প্রয়োজন হবে না।

হোমিওপ্যাথিক ওষুধের সাথে প্রোটিন পাউডার নেওয়া যাবে?

হ্যাঁ, হোমিওপ্যাথিক ওষুধের সাথে প্রোটিন পাউডার খাওয়া যেতে পারে কারণ হোমিওপ্যাথিক anyষধ কোন ধরনের withষধের সাথে প্রতিক্রিয়া করে না।

এক চা চামচ প্রোটিন পাউডারে কতটা প্রোটিন থাকে?

এক চা চামচ প্রোটিন পাউডারে কতটা প্রোটিন থাকে তা চামচের আকার এবং প্রোটিন পাউডারের উপর নির্ভর করে কারণ প্রোটিন পাউডারে 30% থেকে 90% প্রোটিন পাউডার থাকে। এবং সমস্ত প্রোটিন গুঁড়ো একটি প্লাস্টিকের চামচ দিয়ে আসে যার নাম স্কুপ যা প্রোটিন পাউডার ব্যবহার করে।

প্রোটিন পাউডার ব্যবহারের পরে কি আপনি ব্রণ পান?

হ্যাঁ, কিছু লোক প্রোটিন পাউডার ব্যবহারে ব্রণ পেতে থাকে, এটি ঘটে কারণ ব্যক্তি অতিরিক্ত প্রোটিন পাউডার ব্যবহার করে বা প্রোটিন পাউডার সেই ব্যক্তির পক্ষে উপযুক্ত নয়।

আমি কি সর্দি এবং কাশির জন্য প্রোটিন পাউডার পান করতে পারি?

হ্যাঁ, আপনি ঠান্ডা এবং কাশিতে প্রোটিন পাউডার ব্যবহার করতে পারেন, কোন সমস্যা হবে না কিন্তু যদি আপনি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে আপনার অবিলম্বে একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত।


ধন্যবাদ আশা করি এই পোস্ট থেকে আপনি উপকৃত হয়েছেন কোন প্রশ্ন বা অভিযোগ থাকলে কমেন্ট করুন । Don't Forget Save As Bookmark Now
Post info
Posted by : master
Post date :2 month ago
Post category :Life Style-সাস্থ
Post Comment : 0
Post Like :

506

Like506
Comments 0 of posting < প্রোটিন পাউডারের সুবিধা এবং অসুবিধা | কেন, কখন, কিভাবে এবং কতটা প্রোটিন পাউডার প্রয়ো

Related Post

blogl ১। খুঁজে বের করতে সহজ ২। গ্রাহক সংখ্যা বৃদ্ধি ৩। দিন রাত ২৪ ঘন্টা ব্যবসা করার সুযোগ ৪।Google এ সার্চ ইঞ্জিন ফলাফলে নিজের জন্য একটি স্থান তৈরী ৫। আপনার পণ্য_এবং
8 month ago
blogl তবে স্বাস্থ্যকর পছন্দ করা সর্বদা সহজ নয়। নিয়মিত অনুশীলন করা বা স্বাস্থ্যকর খাবার প্রস্তুত করার জন্য সময় এবং শক্তি খুঁজে পাওয়া শক্ত হতে পারে। যাইহোক, আপনার প্রচেষ্টাটি বিভিন্ন উপায়ে এবং আপনার সারাজীবন ক্ষতিগ্রস্ত হবে।
7 month ago
blogl   আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,ঈদের দিনে করনীয় কাজগুলো। আমাদের সবার জানা
6 month ago
blogl আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,অক্সিজেন নিয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ। আমাদের শ্বাস নিতে সমস্যা হলে সাধারণত আমাদের
6 month ago
blogl ক্যামিক্যালমুক্ত ও গাছ পাকা আম কিভাবে চিনবেন, জেনে নিন আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,ক্যামিক্যালমুক্ত ও গাছপাকা
6 month ago
blogl আসসালামুআলাইকুম।আশা করি সবাই অনেক ভাল আছেন।প্রতিবারের মতো আবারো আপনাদের মাঝে আরেকটি আর্টিক্যাল নিয়ে হাজির হলাম।টাইটেল দেখে অনেকে হয়তো বুঝে গেছেন, আজকে কোন বিষয় আপনাদের মাঝে লিখতে যাচ্ছি। আজকের বিষয় হলো,পেটের সমস্যায় ফলের রস এর উপকারিতা। আমরা ফল খেয়ে থাকি,কিন্তু ফলের
6 month ago
blogl ঘন ঘন প্রস্রাব কি -  কি ঘন ঘন প্রস্রাব হয়   ঘন ঘন প্রস্রাব হওয়া এমন একটি সমস্যা
5 day ago
blogl আজকের ব্যস্ত জীবনযাত্রায়, একজন ব্যক্তি তার স্বাস্থ্যের যত্ন নিতে সক্ষম হয় না এবং যার কারণে একজন ব্যক্তি ভাল এবং স্বাস্থ্যকর খাবার খেতে পারেন না। ভালো ও স্বাস্থ্যকর খাবার না খাওয়ার কারণে একজন মানুষের পাকস্থলী ও পরিপাকতন্ত্র সংক্রান্ত নানা ধরনের সমস্যা
7 day ago
blogl আজকাল স্থূলতা একটি খুব বড় এবং সাধারণ রোগ হয়ে উঠেছে, আপনি যদি কিছু পরিসংখ্যান মনোযোগ সহকারে দেখেন তবে আপনি দেখতে পাবেন যে ভারতে প্রতি 10 জন পুরুষের মধ্যে প্রায় একজন মোটা। স্থূলতার কারণে আমাদের তেমন সমস্যা হয় না, তবে স্থূলতার
8 day ago
blogl সেল কি - কাকে বলে 1665 সালে, একজন বিজ্ঞানী একটি স্ব-নির্মিত মাইক্রোস্কোপ
15 day ago
blogl করলা একটি সবজি যা বিভিন্ন উপায়ে ব্যবহার করা হয়, কেউ এটিকে ওষুধ হিসেবে ব্যবহার করে, কেউ এটিকে খাদ্য হিসেবে ব্যবহার করে আবার কেউ কেউ এটিকে মিষ্টি হিসেবে ব্যবহার করে।  
23 day ago
blogl সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। ২০১১ সালের ৯ই আগস্ট ফেসবুক নিয়ে আসে তাদের ম্যাসেজিং প্লাটফর্ম মেসেঞ্জার। সম্প্রতি মেসেঞ্জারের ১০ বছর পূর্ন হল। আর সেই উপলক্ষে মেসেঞ্জার নিয়ে এলো একটি নতুন ফিচার। যার নাম “Word Effects” । Android এবং iOS অপারেটিং সিস্টেমে মেসেঞ্জার ব্যবহারকারীরা নতুন এই ফিচারটি ব্যবহার করতে পারবে। “Word
23 day ago
blogl আমাদের শরীর অনেক পুষ্টি এবং বিভিন্ন অঙ্গ দ্বারা গঠিত, যদি আমাদের শরীরে কোন অঙ্গ বা পুষ্টির ঘাটতি হয়, তবে আমরা সেই সম্পর্কিত রোগে আক্রান্ত হতে শুরু করি এবং আজকাল ফাস্টফুড ইত্যাদির প্রবণতা রয়েছে, যার কারণে বেশিরভাগই মানুষ ভালো এবং পুষ্টিকর
23 day ago
blogl আজকের সময়ে, একজন মানুষকে সুন্দর এবং আকর্ষণীয় দেখাতে প্রয়োজন, প্রায়শই যাদের লম্বা, কালো এবং ঘন চুল থাকে, তারা সুন্দর দেখায়, বিশেষ করে যেসব মেয়ের লম্বা, কালো এবং ঘন চুল থাকে, সেসব মেয়েদের দেখতে খুব সুন্দর লাগে। কিন্তু ক্রমবর্ধমান ধুলাবালি, মাটি
24 day ago

Comments


no comments